News before News

আর্ন্তজাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম আড়াইহাজারের আবু রায়হান

জিম টেলিভিশনের উদ্যোগে কাতারে আয়োজিত তিজান আন নূর ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন প্রতিযোগিতায় এবছর প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশের শিশু ক্বারী হাফেজ আবু রায়হান। এছাড়াও কেরাত প্রতিযোগিতায় ৪র্থ স্থান অর্জন করেছে সে।

রোববার ভোরে কাতারে অবস্থানরত মুফতি আব্দুল কাইউম মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।

হাফেজ আবু রায়হান নারায়নগঞ্জ আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের বল্লভদী আল ইসলাহ একাডেমি ইন্টারন্যাশনাল মাদরাসার শিক্ষার্থী।

কাতার থেকে মাদরাসার মুহতামিম মুফতি আব্দুল কাইউম জানান, শিশু ক্বারী আবু রায়হান হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ নিতে ২৬ ফেব্রুয়ারি কাতার যায়। সেখানে সারাবিশ্বের ৫০ দেশের প্রতিযোগিকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করে সে।

আবু রায়হানের এই অর্জনে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। এ বিজয়কে সমগ্র বাংলাদেশের মানুষের বিজয় বলে উল্লেখ করেন তিনি।

আবু রায়হান ছাড়াও এই প্রতিযোগিতায় আরও দু’টি পুরস্কার পেয়েছে বাংলাদেশ। হিফজুল কুরআন বিভাগে ২য় স্থান অর্জন করেছে ঢাকার তানযিমুল উম্মাহ মাদরাসার ছাত্র হাফেজ হাফেজ আবু রায়হান। আর কেরাত বিভাগে ৩য় হয়েছে তাহফিজুল কোরআন ওয়াস্সুন্নাহ মাদরাসার ছাত্র হাফেজ মাহমুদুল হাছান।

আপনার এগুলো পছন্দ হতে পারে