News before News

কাঁচপুরে অবহেলায় শহীদ মিনার, মিনারেই হয় ইট বালি লোড আনলোড!

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানোর জন্য নির্মিত শহীদ মিনারটি অবহেলা অযত্ন ও যাচ্ছেতাই অবস্থায় রয়েছে। একটি শ্রদ্ধার স্থানে এরকম অবহেলা দেখে স্থানীয়রা দ্রুত শহীদ মিনারটি সংরক্ষনের জন্য কার্যকরী পদক্ষেপ নিতে অনুরোধ করেছেন।
জানা যায়, আগে শহীদ মিনারটি নিয়ে প্রশাসনের দৃষ্টি থাকলেও সম্প্রতি একেবারেই যাচ্ছেতাই অবস্থা হয়ে উঠেছে এখানে। এই শহীদ মিনারের সামনেই ইট বালির গাড়ি লোড আনলোড করা হয়। এই শহীদ মিনারের পাশেই অস্থায়ী কিছু দোকান রয়েছে, রাতের বেলায় এই শহীদ মিনারকে কেন্দ্র করে বসে মাদকসেবীদের আড্ডাও।
কাঁচপুর সোনালী মার্কেটের সামনে তৈরী করা এই শহীদ মিনারে ২১ ফেব্রুয়ারিতে ভাষা শহীদদের স্মরণ করে প্রতি বছরই শ্রদ্ধা জানান স্থানীয়রা ও ব্যবসায়ীরা। কাঁচপুরের বিভিন্ন স্তরের সাধারণ মানুষও এখানে শ্রদ্ধা জানাতে আসেন। ২১ ফেব্রুয়ারির দিনটিকে ঘিরে ১৯ ফেব্রুয়ারি থেকেই এটির দিকে নজর পড়ে প্রশাসন সহ স্থানীয়দের। মার্কেটের ব্যবসায়ীরাও তখন এটিকে সুন্দরভাবে পরিষ্কার করে শ্রদ্ধা জানানোর জন্য প্রস্তুত করে রাখেন।
এই শহীদ মিনারটির প্রতিষ্ঠাতা সেলিম হক জানান, গত বছরের আগের বছর আমরা এটাকে টাইলস করে সংস্কার করেছি। আমরা বার বার বলি কিন্তু এখানকার কেউ কথা শুনেন না। ক্ষমতাসীনদের নাম ভাঙ্গিয়ে এখানে ইট বালির লোড আনলোড করা হয়, দোকান উঠিয়ে ভাড়া দেয়া হয়। এখানেই তো প্রশাসন থেকে শুরু করে সকলে শ্রদ্ধা নিবেদন করে। অবশ্যই আমরা এ ব্যাপারে যথাযত কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
শহীদ মিনারটির সাথেই রয়েছে কাঁচপুর হাইওয়ে থাকার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুমের কক্ষ। শহীদ মিনারটিকে রক্ষায় তার দৃষ্টিও আকর্ষণ করেছেন স্থানীয়রা।
স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষের সাথে কথা বললে তারা জানান, আমরা প্রতিনিয়তই দেখছি এমন অবস্থা। এ থেকে উত্তরনে প্রয়োজন প্রশাসনের সহযোগিতা ও স্থানীয়দের সচেতনতা। আমরা প্রশাসনের সহযোগিতা চাচ্ছি যেন শহীদদের সম্মানের এই জায়গাটা সুন্দর পরিষ্কার ও পরিচ্ছন্ন থাকে।
আপনার এগুলো পছন্দ হতে পারে