News before News

ঢাকা-চট্টগ্রাম মহসড়কের না.গঞ্জের ২০ কিলোমিটার জুড়ে তীব্র যানজট, যাত্রীদের দুর্ভোগ চরমে

কুমিল্লার দাউদকান্দিতে অবস্থিত মেঘনা গোমতী সেতু এলাকায় সৃষ্ট যানজটের রেশ ছিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে।

বুধবার ভোর ৪টা থেকে বিকাল পৌনে ৪টা পর্যন্ত ১১ ঘন্টাব্যাপী ২০ কিলোমিটার রাস্তা জুড়ে তীব্র যানজটে যাত্রীদের দুর্ভোগ ছিল চরমে। ভোরবেলায় গন্তব্যের উদ্দেশ্যে বাসে রওয়ানা হলেও বিকেল অবধি অর্ধেক রাস্তা অতিক্রম করতে পারেনি বেশীরভাগ যাত্রীরা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার ভোর ৪টার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দিতে অবস্থিত মেঘনা গোমতী সেতু এলাকায় যানজট সৃষ্টি হলে এর রেশ ছড়িয়ে পড়ে মহাসড়কের দুই পাশের এলাকাতেই। ওই যানজটের রেশ ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে সিদ্ধিরগঞ্জ পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকা জুড়ে সৃষ্টি হয় তীব্র যানজটের। দুরপাল্লার যাত্রীবাহীবাসসহ শত শত যানবাহন রাস্তায় আটক পড়ে। এতে যাত্রীরা ঘন্টার পর ঘন্টা রাস্তায় আটকে পড়ে নানা বিড়ম্বনায় কাটাতে বাধ্য হন।

যানজট নিরসনে অতিরিক্ত পুলিশ কাজ করলেও যানজট দুর করতে তারা ব্যর্থ হন।

ঢাকা-কুমিল্লা রুটের দোয়েল বাসের হেলপার ফরিদ জানায়, রাজধানী ঢাকার সায়েদাবাদ থেকে সকাল ৯টায় রওয়ানা দিয়ে বিকেল ৩টায় মদনপুর পৌছেছে।

শিমরাইল মোড়ে দায়িত্ব পালনকারী ট্রাফিক পুলিশের পরিদর্শক কামরুল ইসলাম জানান, কুমিল্লায় সৃষ্ট যানজটের কারণে নারায়ণগঞ্জেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া রাজধানী ঢাকা থেকে গাড়িগুলো ফোরলেনের মাধ্যমে দ্রুতগতিতে এসে কাঁচপুর ব্রীজে এসে টু লেনের মাধ্যমে যেতে হয়। এতে করে গাড়ির গতি কিছুটা স্লো হয়ে যায়। তখনই যানজটের সৃষ্টি হয়।

কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইউম জানান, ভোর ৪টার দিকে বৃষ্টির কারণে কুমিল্লার দাউদকান্দিতে অবস্থিত মেঘনা গোমতী সেতুর উপরে সড়কে ট্রাফিক বিভাগের লোকজন ছিলনা। তখন কিছু গাড়ি একজন আরেকজনের আগে যাওয়ার প্রতিযোগিতা করতে গিয়ে যানজট বাঁধিয়ে ফেলে। সেই যানজট ছাড়াতে না ছাড়াতেই কিছুক্ষণ পরে একটি গাড়ি বিকল হয়ে পড়ে। ওই যানজটের রেশ নারায়ণগঞ্জের অনেকদূর পর্যন্ত ছড়িয়ে পড়ে। তবে দুপুরের পর থেকে গাড়ি চলাচল স্বাভাবিক হয়েছে। এতে করে যানজটের তীব্রতা কমতে শুরু করেছে বলে তিনি জানান।

আপনার এগুলো পছন্দ হতে পারে