News before News

তবুও সংগঠনে নজর নেই কেন্দ্রের, নেতৃত্ব বিকশিত হচ্ছেনা

টানা ৯ বছর ক্ষমতার বাইরে। মামলা হামলা কারাগার হাজিরার বিপর্যস্ত দলের নেতাকর্মীরা এখন কিছুটা কাবু হয়ে পড়েছেন।দীর্ঘ ৯ বছরেও দলের অনেক নেতাকর্মী দলের জন্য আপ্রান কাজ করলেও নেতাকর্মীদের মেলেনি কোন দলীয় পরিচয়। সংগঠন গুছাতে নজর দিতে পারছেন দল আর দলের এই কারণেই নেতৃত্ব এখন আর বিকশিত হচ্ছেনা বলে দাবি দলের পোড় খাওয়া নেতাকর্মীদের।
দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, দলের এই ৯ বছর ক্ষমতার বাইরে থেকেও দল এখনো সংগঠন গুছাতে পুরোপুরিভাবে সফল নয়। দলের কোথাও কোন ইউনিট কমিটি নেই নারায়ণগঞ্জের। দল থেকে নেতাকর্মীরা তো বেশি কিছু চাননা। চান শুধু দলীয় পরিচয়। সেই দলীয় পরিচয় দিতেও কেন দলের নেতাদের কার্পণ্য। এসব বিষয়ে কেন্দ্র কেন নজর দিচ্ছেনা সেটিই এখন প্রশ্ন বিএনপি নেতাকর্মীদের।
নেতাকর্মীদের মতে, সামনে নির্বাচন আসছে। নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি বড়সর আন্দোলনেরও যেতে পারে। দল থেকে নেতাকর্মীরা যদি এখনি সংগঠনের কোন পর্যায়ে অবস্থান না পান তাহলে দলের হয়ে নিজের সর্বোচ্চ দিতে নেতাকর্মীরাও কিছুটা হিসেব কষবে সামনে। সেটি দল ও দলের সম্ভাব্য আন্দোলন কিংবা নির্বাচনের জন্য সুখকর হবেনা। দলের নেতাকর্মীরা তাই দলের জন্য সর্বোচ্চ করার মনমানসিকতা নিয়ে এখন সংগঠনের কোথাও নিজেদের অবস্থান চাইছেন। চাইছেন সংগঠনকে গুছিয়ে দলের নেতৃত্ব আরো বিকশিত হোক।
কেন্দ্রের নেতাদের শত ঝামেলার মাঝেও এখন সংগঠন গুছানোর প্রতি বিশেষ নজর দেয়া দরকার বলেই মনে করছেন সকলেই। দল থেকে সংগঠন গুছানো হলে তাতে দলের নেতাকর্মীদের মধ্যেও নেতৃত্ব বিকশিত হবে এবং নতুন নতুন নেতৃত্ব তৈরী হবে বলেও মনে করছেন নেতাকর্মীরা।
আপনার এগুলো পছন্দ হতে পারে