News before News

নির্বাচন : মাঠে নেই আওয়ামীলীগ, মামলায় কাবু বিএনপি

আগামী সংসদ নির্বাচনের অনেক সময় বাকি থাকলেও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রচারণা, নেতাদেরকে উন্নয়নের বার্তা সাধারন মানুষের কাছে তুলে ধরার বার্তা এবং নির্বাচন নিয়ে আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের বক্তব্যে ইতোমধ্যেই দলটির মধ্যে শুরু হয়েছে নির্বাচনী ক্রেজ। এতে করে প্রতিটি জেলায় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আওয়ামীলীগ মাঠে নেমে পড়লেও নারায়ণগঞ্জের চিত্র একেবারেই ভিন্ন। এখানে নেতাকর্মীরা দলীয় অনুষ্ঠানে বক্তব্যে নির্বাচনে নিজেদের জয় নিয়ে এসে পড়েছেন এমন মনে হলেও বাস্তবে মাঠেই নামেননি কেউ।
তবে আগামী নির্বাচনকে কেন্দ্র করে নিজ নির্বাচনী এলাকায় প্রতিটি ইউনিয়ন কেন্দ্রীক কর্মীসভা করছেন নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। এছাড়া ৫টি আসনে একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকলেও বাস্তবে কেউই কাজ করছেন না। তবে দলীয় কর্মসূচীসহ বিভিন্ন অনুষ্ঠানে নিজেদের বক্তব্যে দলের জয় এনে ফেলছেন তারা।
নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনাও বার বার দলের নেতাকর্মীদের নির্দেশ দিচ্ছেন মানুষের কাছে উন্নয়নের বার্তা পৌছাতে এবং ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে। মানুষের সাথে সংযোগ বাড়াতে। আগামী নির্বাচন আর আগের মত হবেনা ইঙ্গিত দিয়ে নিজেদের জনপ্রিয় হিসেবে প্রস্তুতের নির্দেশও দেয়া হচ্ছে দল থেকে।
এদিকে নির্বাচনকে সামনে রেখে মাঠে কাজ করার পরিবর্তে মামলায় অনেকটাই কাবু হচ্ছে বিএনপি। একের পর এক মামলা, হাজিরা ও কারাগারে আসা যাওয়ায় বিএনপির নেতাকর্মীরা এখন নিজেরাই সময় পাচ্ছেন না। তার উপর সামনের নির্বাচনকে কেন্দ্র করে যে মাঠ গুছাবেন কিংবা গণসংযোগ করবেন সেই ফুরসতও নেই দলের নেতাকর্মীদের। সব মিলিয়ে কিছুটা নাজেহাল অবস্থায় রয়েছেন দলটির নেতাকর্মীরা।
তার উপর দলের চেয়ারপারসন কারাগারে যাবার পর দলের কার্যক্রমে আরো কিছুটা ভাটা পড়েছে। নেতাকর্মীরা এখন দলীয় কর্মসূচীগুলোও সঠিকভাবে পালন করতে পারছেন না। মাঠে নামার আগেই পুলিশ নেতাকর্মীদের উপর চড়াও হচ্ছেন। দল থেকেও নিজেদের সুযোগ সুবিধামত কর্মসূচী পালনের নির্দেশ দেয়ায় অবস্থা বুঝে নেতাকর্মীদের নিয়ে ফটসেশনই করে কাজ সারছেন নেতারা।
আপনার এগুলো পছন্দ হতে পারে