News before News

মনোনয়নের প্রত্যাশায় লবিংয়ে ব্যস্ত আওয়ামীলীগ জাপা

নারায়ণগঞ্জে একের পর এক মামলা মোকাদ্দমায় বিএনপি নেতাকর্মীরা আদালত কারাগার নিয়ে ব্যস্ত থাকায় এই সুযোগ মাঠের কাজকে তেমন গুরুত্ব না দিলেও আগামী সংসদ নির্বাচন আওয়ামীলীগ ও জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীরা কেন্দ্রে নিজেদের লবিং চালিয়ে যাচ্ছেন জোরালোভাবে।
জানা যায়, আগামী নির্বাচনে দল থেকে মনোনয়ন পেতে ইতোমধ্যে নারায়ণগঞ্জের ৫টি আসন থেকে ডজনখানেক নেতা আওয়ামীলীগ ও জাপার মনোনয়ন নিতে জোরালো লবিং করছেন।ইতোমধ্যে তারা কেন্দ্রীয় একাধিক নেতার সাথে মনোনয়নের ব্যাপারে আলোচনা করে এলাকাভিত্তিক কাজও শুরু করে দিয়েছেন। আবার অনেকে এখনো সিগন্যাল পাননি তবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন কেন্দ্রের দৃষ্টি আকর্ষণের।
এদিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মীদের নিয়ে মাঠও গুছাতে শুরু করেছেন দলীয় নেতারা। কর্মীসভা, ঘরোয়া সভা, রাজপথে মিছিল সমাবেশ করতে শুরু করেছেন নেতারা। মনোনয়নের জন্য কেন্দ্রীয় নেতাদের দিক নির্দেশনাও চাইছেন তারা।
নেতাদের সাথে কথা বলে জানা গেছে, আগামী নির্বাচনের মনোনয়নের জন্য চেষ্টা করলেও মূলত মনোনয়নের মূল চাবিকাঠি রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। তিনি বিভিন্ন সংস্থা ও দলীয় মাধ্যমে নেতাকর্মীদের খোঁজ খবর রাখছেন। নির্বাচনে কাকে মনোনয়ন দিলে দল উপকৃত হবে এবং জয় আসবে সেটিও দেখছেন তিনি।
একইভাবে আগামী নির্বাচনকে ঘিরে মনোনয়ন জন্য জাপা নেতাদের দিকেও নজর রাখছেন এরশাদ। তিনি নিজ দলের সংসদ সদস্যদের সাথে কথা ব্লে নারায়ণগঞ্জের ব্যাপারে জানতে চেষ্টা করছেন। নির্বাচনে নারায়ণগঞ্জ থেকে কাদেরকে মনোনয়ন দেয়া যায় সেটিও তালিকা করছেন তিনি। এর মধ্যে নারায়ণগঞ্জ একবার সফরও করেছেন এরশাদ।
আপনার এগুলো পছন্দ হতে পারে