News before News

রূপগঞ্জে ৩দিন ব্যপী বৈশাখ মেলা ও জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার রূপসী নিউ মডেল স্কুল মাঠে তিন দিন ব্যপী বৈশাখ মেলা ও জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি হয়েছে। সোমবার রাতে জমকালো নাচ, গান ও অভিনয়ের মধ্যে দিয়ে এ সমাপ্তি ঘটে।

এর আগে, পহেলা বৈশাখ থেকে শুরু হয় মেলা ও সাংস্কৃতি অনুষ্ঠান। অনুষ্ঠানের আয়োজন করেন, স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক) ও তারাব পৌর মেয়র মিসেস হাসিনা গাজী। তাদের নিজস্ব অর্থায়নে এ আয়োজন করা হয়। মেলায় পুতুল নাচ, বাইক ও কার খেলা, চরকগাছসহ বিভিন্ন ধরনের খেলা ছাড়াও খই, বিন্নি, তিলা, কদমা, জিলেপি দর্শনার্থীদের মন কেড়েছে। শুধু তাই নয়, ছেলে-মেয়েদের ব্যবহারের বিভিন্ন জিনিসপত্র ও শিশুদের খেলাপাতিতে মেলার দৃশ্যপট পাল্টে গেছে। মেলায় প্রতিদিন হাজার হাজার দর্শনার্থীদের ভিড় জমে। তবে, সব চেয়ে বেশি উপস্থিতি ছিলো নারীদের। দেশের নামি-দামি শিল্পীদের অংশ গ্রহনে দর্শকরা আনন্দ উপভোগ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নিলা, ইউপি চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ আলমাছ, তাবিবুল কাদির তমাল, শাহরিয়ার পান্না সোহেল, মাহাবুবুর রহমান মেহের, নাঈম ভুইয়া, কাউন্সিলর আনোয়ার হোসেন, নজরুল ইসলাম মফিজ, নাজমুল হাসান মাসুম, মোশারফ হোসেনসহ আরো অনেকে।

আয়োজক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক) বলেন, প্রতি বছরের ন্যায় এবারও এ আয়োজন করা হয়েছে। প্রশাসনের পাশাপাশি আমি নিজেও নিরাপত্তা কাজে নিয়োজিত ছিলাম। শান্তিশৃংখল ভাবে বাঙ্গালির উৎসব পহেলা বৈশাখ পালন করেছেন রূপগঞ্জবাসী। আগামীতে আরো বড় করে মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

আপনার এগুলো পছন্দ হতে পারে