News before News

রেকর্ড গড়েও হারল বাংলাদেশ

টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ ১৯৩ রান টপকাতে ব্যাট করছে শ্রীলংকা। দুই ওপেনার কুশল মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকার ব্যাটে দাপুটে শুরু করে শ্রীলংকা। পঞ্চম ওভারে স্বাগতিকদের মূল্যবান ব্রেকথ্রু এনে দেন অভিষিক্ত স্পিনার নাজমুল ইসলাম অপু। মুশফিকুর রহিমের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন গুনাথিলাকা (১৫ বলে ৩০)। দলীয় ৫৩ রানে  ভাঙে কুশল মেন্ডিসের সঙ্গে ৫৩ রানের উদ্বোধনী জুটি।

এরপর নিজের প্রথম ওভারেই আঘাত হানেন আরেক অভিষিক্ত আফিফ হোসেন। সাজঘরে ফেরান ফিফটি তোলা কুশলকে।

১২ ওভার শেষে সফরকারীদের সংগ্রহ ১৩০/৪। জয়ের জন্য ৬৪ বলে ৪৮ রান চাই অতিথিদের।

মিরপুরে টস জিতে আগে ব্যাট করে মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৯৩ রানের পাহাড় গড়ে স্বাগতিকরা। টি-টোয়েন্টিতে বাংলাদেশের আগের সর্বোচ্চ ২০১২ সালে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে করা ৫ উইকেটে ১৯০ রান। শ্রীলংকার বিপক্ষে টাইগারদের আগের সর্বোচ্চ ছিল ২০১৩ সালে পাল্লেকেলেতে করা ৭ উইকেটে ১৮১ রান।

ক্যারিয়ারে প্রথম পঞ্চাশ ছুঁয়ে সৌম্য ফিরেন ৫১ রান করে। আগের সেরা ৫০ ছাড়িয়ে মুশফিক অপরাজিত থাকেন ৬৬ রানে। দুই জনের ফিফটিতে জয়ের জন্য শ্রীলঙ্কাকে ১৯৪ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ: ২০ ওভারে ১৯৩/৫ (জাকির ১০, সৌম্য ৫১, মুশফিক ৬৬*, মাহমুদউল্লাহ ৪৩, সাব্বির ১, আরিফুল ১*; মাদুশাঙ্কা ০/৩৯, গুনাথিলাকা ১/১৬, উদানা ১/৪৫, থিসারা ১/৩৬, দনঞ্জয়া ০/৩২, জীবন ২/২১)

আপনার এগুলো পছন্দ হতে পারে