News before News

লন্ডন ষড়যন্ত্রে  ব্যর্থ হয়ে বিএনপি নিদারুণ হতাশ : ওবায়দুল কাদের

কোটা সংস্কার আন্দোলনে প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় লন্ডন ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন নিদারুণ হতাশ বলে মন্তব্য করেছেন আওয়ামীলী সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আজ শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা এলাকায় ফ্লাইওভারের নির্মান কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলার এ মন্তব্য করেন।
তিনি বলেন, রাজনৈতিক একটি মতলবি মহল কোটা আন্দোলনকে ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা করেছিল। কিন্তুু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়োপযোগী ঘোষণা দিয়েছেন। তাঁর ঘোষণায় কোটা আন্দোলন নিয়ে লন্ডনের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। ওবায়দুল কাদের জানান, কোটার বিষয়ে নতুন কোন সিদ্ধান্ত নিতে হলে বিদ্যমান ব্যবস্থাকে বাতিল করাই ছিল সময়োপযোগী পদক্ষেপ। প্রধানমন্ত্রী সেখানে সঠিক সিদ্ধান্তই নিয়েছেন। এজন্য কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে একটি কমিটি পরীক্ষা নিরীক্ষা করবে বলেও জানান তিনি।
এর আগে মন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম বাইপাস সড়কে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা বানিজ্যিক এলাকায় ২শ’ ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন দুইটি ফ্লাইওভারের কাজ পরিদর্শন করেন। তিনি জানান, উড়াল সেতু দুটির দৈর্ঘ যথাক্রমে দুই দশমিক ১৩ ও এক দশমিক শূন্য ৮৪ কি:মি: হবে। চলতি বছরের শেষে কাজ সম্পন্ন হলে আর কোন যানজট থাকবে না বলে তিনি আশা প্রকাশ করেন। তবে এ ব্যাপারে তিনি চালকদের আরো সহনশীল হওয়ার আহবান জানান। ফ্লাইওভারের কাজ পরিদর্শনকালে তার সাথে ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও স্থানীয় দলীয় নের্তৃবৃন্দ।
আপনার এগুলো পছন্দ হতে পারে