News before News

সাহাবুদ্দিন মন্ডলের স্মরণ সভায় শামীম ওসমানের ‘ক্ষোভ’

নেতাকর্মী শূন্যতায় ভুগছে নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামীলীগ। আওয়ামীলীগের দলীয় কর্মসূচিতে নেতাকর্মীদের তেমন একটা অংশগ্রহণ থাকে না। বিশেষ করে সদর থানা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন মন্ডলের মারা যাওয়ার পর থেকে এ সমস্যা প্রবলভাবে দেখা দিয়েছে।

ফলশ্রুতিতে সাহাবুদ্দিন মন্ডলের স্মরণ সভার আয়োজন করেও সেখানে উল্লেখযোগ্য নেতাকর্মীর সমাগম না হওয়ায় কিছুটা ক্ষোভ প্রকাশ করেন সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা এমপি শামীম ওসমান।

১৫ মে মঙ্গলবার বিকেলে সদর থানা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন মন্ডলের স্মরণে গোগনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ওই স্মরণ সভা, আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শামীম ওসমান স্মরণ সভায় উপস্থিত হয়েই লোকজনের উপস্থিতি দেখে আয়োজকদের বলেন, ‘এ অবস্থা কেন? লোকজন কোথায়? নেতাকর্মী কোথায়? আমি খবর পেয়েছি, আপনারা কাউকে বলেননি।’

কাউকে বক্তৃতা দেয়ার সুযোগ না দিয়েই শামীম ওসমান মাইক নিয়ে বলেন, ‘এভাবে সাহাবুদ্দিন মন্ডল সাহেবের স্মরণ সভা হতে পারে না। তিনি আওয়ামীলীগের একজন ত্যাগী নেতা ছিলেন। আমাকে কাক্কু বলে ডাকতেন। আমি তাঁর ভাতিজা হিসেবে রমজান মাসে আমার উদ্যোগে স্মরণ সভার আয়োজন করবো। যত লোকই হোক না কেন সকল খরচ আমি বহন করবো। এই স্মরণ সভায় সদর, বন্দর ও ফতুল্লা থেকে তার সহকর্মীরা যোগদান করবে।’

তিনি আরো বলেন, আমি এই অনুষ্ঠানে এসেছিলাম তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করার জন্য। সাহাবুদ্দিন মন্ডলকে মূল্যায়ন করা হয়নি। জেলা আওয়ামী লীগের এমন সব লোকদেরকে পদ দেয়া হয়েছে যাদেরকে নেতাকর্মীরা চিনেই না। সাহাবুদ্দিনের স্মরণে যে স্মরণ সভার আয়োজন করা হবে সেখানে সকল দলের লোকেরা উপস্থিত থাকবেন। আপনারা সকল নেতাকর্মীরা মিলে ঠিক করবেন তিনি সহ কার কার নামে রাস্তার নামকরণ করা হবে। আমি এসকল রাস্তার কাজের অনুমোদনের ব্যবস্থা করে দিবো। তাদেরকে এমনভাবে মূল্যায়ন করা হবে যেন বর্তমান প্রজন্ম বুঝতে পারে কিভাবে মুরব্বিদের সন্মান করতে হয়।

নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামীলীগের সহ সভাপতি মজিবুর রহমান শিকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শওকত আলী।

উপস্থিত ছিলেন সদর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক জসিমউদ্দিন, সদর থানা যুবলীগের সভাপতি সালাউদ্দিন, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল হোসেন, জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক হাবিবুর রহমান হাবিব ও গোগনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাচ্চু মিয়াসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আপনার এগুলো পছন্দ হতে পারে