News before News

ত্রিদেশীয় সিরিজে জয় দিয়ে শুভ সূচনা টাইগারদের

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে আবারো যোগ হলো আরেকটি বিজয়। সোমবার ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচটিতে ৮ উইকেটে জয় লাভ করে স্বাগতিক বাংলাদেশ।

১৭১ রানের মামুলি টার্গেটে ব্যাট করতে নামে এনামুল ও তামিম। এনামুল আউট হবার পর তামিমের সঙ্গে হাল ধরেন সাকিব আল হাসান। সাকিব ব্যক্তিগত ৩৭ রান করে আউট হয়। এরপর মুশফিক-তামিমের জুটি দলকে নিয়ে যায় জয়ের বন্দরে। দলের পক্ষে সর্বোচ্চ রান তামিমের । তামিম অপরাজিত থেকে করেন ৮৪ ।

এদিকে সকালে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর ১২ টায়।

সাকিবের, মুস্তাফিজ ও রুবেলের বোলিং নৈপুণ্যে মাত্র ১৭০ রান তুলতে অলআউট হয় হিথ স্ট্রিকের শিষ্যরা। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আজ ১৭০ রান তুলতে পেরেছে হিথ স্ট্রিকের শিষ্যরা। সর্বোচ্চ ৫২ রান করেছেন সিকান্দার রাজা। পিটার মুর দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন। বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন সাকিব, ২টি করে নিয়েছেন মুস্তাফিজ আর রুবেল হোসেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুতেই হোচট খায় জিম্বাবুয়ে। ইনিংসের প্রথম ওভারেই জোড়া উইকেট নেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। ওভারের প্রথম বলটি একটি এগিয়ে এসে মারতে চেয়েছিলেন সলোমন মির (০)। কিন্তু টাইমিং মিস হয়ে বল চলে যায় মুশফিকুর রহিমের গ্লোভসে। স্টাম্পিং করার সুযোগটি মিস করেননি মুশফিক। এক বল পরেই সাকিবের ঘূর্ণি বুঝতে না পেরে ক্যাচ তুলে দেন এরভিন (০) মিড উইকেটে দাঁড়ানো সাব্বির রহমানের হাতে।

জিম্বাবুয়ের ইনিংসে তৃতীয় আঘাত হানেন অধিনায়ক মাশরাফি। ম্যাশের উইকেটেও অবদান আছে মুশফিকের। মাসাকাদজার (১৫) ব্যাট ছুঁয়ে যাওয়া বলটি উইকেটের পেছন থেকে তিনি গ্লোভসবন্দি করেন।সিকান্দার রাজাকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন ব্রেন্ডন টেইলর। কিন্তু ‘কাটার মাস্টার’ মুস্তাফিজের বলে মুশফিকের গ্লোভসবন্দি হয়ে ২৪ রানেই থামে তার ইনিংস। এরপর ম্যালকম ওয়েলারকে (১৩) সাব্বির রহমানের তালুবন্দি করে ক্যারিয়ারের তৃতীয় উইকেট তুলে নেন সানজামুল।

আপনার এগুলো পছন্দ হতে পারে