News before News

৮৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

নিউজএনবিডি টোয়েন্টিফোর ডটকম: ত্রিদেশীয় সিরিজে আগের তিন ম্যাচ দুর্দান্ত খেললেও চতুর্থ ম্যাচে এসে বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। যদিও প্রথম দুই ম্যাচ জিতেই বোনাসসহ ফাইনাল আগেই নিশ্চিত করেছে স্বাগতিকরা। তবে এ ম্যাচে আগে ব্যাট করা মাশরাফিরা দলীয় শত রানের আগেই সবকটি উইকেট হারিয়েছে।

২৪ ওভারে মাত্র ৮২ রানে সবকটি উইকেট হারায় বাংলাদেশ। জয়ের লক্ষ্যে ইতোমধ্যে ব্যাটিংয়ে নেমেছে লঙ্কানরা।

এর আগে প্রথমে ব্যাট করা বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে তামিম ইকবাল ও এনামুল হক মাঠে নামেন। তবে দলীয় তৃতীয় ওভারের দ্বিতীয় বলে শূন্য রানে ফিরে যান এনামুল। সুরাঙ্গা লাকমালের বলে বোল্ড হন এ ডানহাতি। পঞ্চম ওভারে রান আউটের শিকার হন সাকিব। নন স্ট্রাইকিং প্রান্ত থেকে এক রানের জন্য দৌড়ালে গুনাথিলার থ্রোতে স্ট্যাম ভেঙে যায়। ব্যক্তিগত ৮ রানে বিদায় নেন সাকিব।

একই ওভারের পঞ্চম বলে বিদায় নেন আগের তিন ম্যাচে হাফসেঞ্চুরি করা তামিম। লাকমালের বাউন্স বলে গুনাথিলাকাকে ক্যাচ দেন তিনি। ১৪ বলে ৫ রান আসে তার ব্যাট থেকে। দলীয় ৩৪ রানে মাহমুদউল্লাহ আউট হলে আরও বিপাকে পড়ে বাংলাদেশ। লাকমালের তৃতীয় শিকার হয়ে চামিরাকে ক্যাচ দেন তিনি। ২০ বলে ৭ রান করেন তিনি।

টিকতে পারলেন না সাব্বির রহমানও। দুই অঙ্কের ঘরে পৌঁছালেও থিসারা পেরেরার বলে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন এ ডানহাতি। দলীয় ৫৭ রানে ব্যক্তিগত ১০ রান করে প্যাভিলিওনে ফেরেনে তিনি। দলীয় ৭১ রানে ফেরেন প্রায় তিন বছর পর ওয়ানডে খেলতে নামা আবুল হাসান। পেরেরার দ্বিতীয় শিকার হয়ে ৭ বলে ৭ রান করে মাঠ ছাড়েন তিনি।

দলের শেষ ভরসা মুশফিক বেশ সময় ধরে হাল ধরেন। তবে মাথা ঠিক রাখতে পারলেন না তিনিও। দলীয় সর্বোচ্চ ২৬ রান করে চামিরার বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। একই ওভারের (২৩) শেষ বলে ফিরে যান ৩ রান করা নাসির হোসেনও। পরের ওভারে সান্দাকানের বলে বোল্ড হন এক রানে থাকা মাশরাফি। একই ওভারের শেষ বলে ক্যাচ দিয়ে ফেরেন রুবেল হোসে।

এর আগে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বেলা ১২টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ও টুর্নামেন্টের ষষ্ঠ ম্যাচে টেবিলের দুই নাম্বারে থাকা শ্রীলঙ্কার মুখোমুখি হয় টাইগাররা। করেছিল। লিগ পদ্ধতির শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি।

এ ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে আগের ম্যাচে খেলা স্পিনার সানজামুল ইসলামের জায়গায় সুযোগ পেয়েছেন পেসার আবুল হাসান। ক্যারিয়ারে এখন পর্যন্ত ছয়টি ওয়ানডে খেলা আবুল হাসান প্রায় তিন বছর পরে মূল একাদশে নাম লেখালেন।

এদিকে লঙ্কান দলে দুটি পরিবর্তন হয়েছে। চোট পাওয়া কুশাল পেরেরার জায়গা এসেছেন দানুসকা গুনাথিলাকা ও নুয়ান প্রদিপের পরিবর্তে জায়গা পেয়েছেন দুশমান্থা চামিরা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), আবুল হাসান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), আসেলা গুনারত্নে, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), থিসারা পেরেরা, সুরাঙ্গা লাকমাল, লাকসান সান্দাকান, আকিল ধনাঞ্জয়া, দুশমান্থা চামিরা।

আপনার এগুলো পছন্দ হতে পারে