News before News

সাবেক ছাত্রদল নেতা আজিজুল বারী হেলালসহ আটক ৬

পুলিশের উপর আক্রমণের মামলায় গয়েশ্বর চন্দ্র রায় ও অনিন্দ্য ইসলাম অমিতের পর ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালকেও পুলিশ গ্রেপ্তার করেছে বলে অভিযোগ জানিয়েছে বিএনপি।

বুধবার রাত পৌনে ৮টার দিকে ঢাকার মগবাজারের বাসা থেকে পুলিশ তাকে তুলে নিয়ে যায় বলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন।

তিনি বলেন, “মগবাজার ওয়ার‌লেসের বাসা থেকে সাদা পোশাকে পুলিশ আজিজুল বারী হেলালকে তুলে নিয়ে গেছে বলে আমরা জানতে পেরেছি। আমি এহেন গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাচ্ছি।”

ছাত্রদলের সাবেক সভাপতি হেলাল বর্তমানে বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক।

তাকে গ্রেপ্তারের বিষয়ে পুলিশের কোনো ভাষ্য পাওয়া যায়নি।

গয়েশ্বর ও অনিন্দ্যকে গ্রেপ্তারের ঘণ্টাখানেক পর পুলিশ সেকথা স্বীকার করেছিল।

মঙ্গলবার বিকালে হাই কোর্ট এলাকায় বিএনপিকর্মীরা পুলিশের উপর চড়াও হওয়ার পর রাতে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও কেন্দ্রীয় নেতা অনিন্দ্য ইসলাম অমিতকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশের উপর হামলার মামলায় তাদের দুজনকে বুধবার আদালতে পাঠানো হয়। গয়েশ্বরকে পাঠানো হয়েছে কারাগারে, রিমান্ডে পাঠানো হয়েছে অমিতকে।

এদিকে গুলশানে খালেদা জিয়ার বাসভবন ‘ফিরোজা’র বাইরে অতিরিক্ত পুলিশ সদস্য অবস্থান নিয়েছে দাবি করে তাতে উদ্বেগ জানিয়েছেন রিজভী।

হেলাল আটকের খবর জানানোর আগে রাতে নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমরা কিছুক্ষণ আগে জানতে পারলাম, দলের চেয়ারপারসনের গুলশানের বাসার সামনে সাদা পোশাকধারী গোয়েন্দা বিভাগের সদস্য ও আইনশৃঙ্খলার বাহিনী অসংখ্য সদস্য অবস্থান নিয়েছে। আমরা জানি না এর কারণ কী?

“সরকার যে এক ভয়ঙ্কর মরণখেলায় মেতে উঠেছে, তার নিদর্শন সুস্পষ্ট হয়ে উঠেছে। পতনের আগে মানুষ হঠাৎ করে একটু গা ঝাড়া দেয়। এটা তার ইঙ্গিত কি না, আমরা জানি না।”

আপনার এগুলো পছন্দ হতে পারে