News before News

খালেদার মর্যাদা অনুযায়ী কারাগারে ব্যবস্থা নেওয়া হয়েছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘সামাজিক মর্যাদা’ বিবেচনায় জেল কোড অনুযায়ী কারাগারে তার যা যা প্রাপ্য, তা দিতে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক সভা শেষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন বলেন, খালেদা জিয়া দুইবারের প্রধানমন্ত্রী, তিনি বিশেষ ব্যক্তিত্ব, তার সামাজিক মর্যাদা আছে। সামাজিক মর্যাদা বিবেচনা করে জেল জোড অনুযায়ী তার যা যা প্রাপ্য তার জন্য আমরা আগে থেকেই ব্যবস্থা নিয়েছি।

জেল কোড অনুযায়ী বিএনপি প্রধানকে ডিভিশন (প্রাপ্য সুবিধা) দিতে আদালতের নির্দেশনা প্রসঙ্গে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, এ বিষয়ে আদালত থেকে নির্দেশনা আসছে, নির্দেশনা এলে আরও যা যা প্রয়োজন আমরা সে ব্যবস্থা নেবো।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। রায় ঘোষণার পরই তাকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বিএনপি অভিযোগ করে আসছে, কারাগারে খালেদাকে ডিভিশন দেওয়া হচ্ছে না।

আপনার এগুলো পছন্দ হতে পারে