News before News

কাঁচপুরের সিনহা টেক্সটাইলকে ৩ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রীজ সংলগ্ন শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে অবৈধভাবে জেটি স্থাপন করায় সিনহা টেক্সটাইলের মালিকপক্ষকে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (১২ ফেব্রুয়ারী) উচ্ছেদ অভিযানের দ্বিতীয় দিনে সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তির নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। অভিযানের দ্বিতীয় দিনে শীতলক্ষ্যার উভয় তীরে (কাঁচপুর ও শিমরাইল মৌজা) ১২টি বাশের তৈরী জেটি, একটি সেমি পাকা ভবনসহ অন্তত ২৫টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মোঃ গুলজার আলী, উপপরিচালক মোঃ শহিদুল্লাহ, সহকারী পরিচালক পারভেজ আহাম্মেদ, শাহআলম, রেজাউল করিম লিটন প্রমুখ। উচ্ছেদ অভিযানে বিআইডব্লিউটিএ’র জাহাজ অগ্রনী, একটি এক্সাভেটর (ভেকু), একটি টাগবোট, সহ বিপুল সংখ্যক উচ্ছেদ কর্মী, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।
বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক মোঃ শহিদুল্লাহ জানান, কাঁচপুর ব্রীজ সংলগ্ন শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে সিনহা টেক্সটাইলের মালিকপক্ষ অবৈধভাবে জেটি স্থাপন করেছিল। ভ্রাম্যমান আদালত সিনহার মালিকপক্ষকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন। এছাড়া অভিযানের দ্বিতীয় দিনে ১২টি জেটি, একটি সেমি পাকা ভবনসহ সর্বমোট ২৫টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
উল্লেখ্য এর আগে রোববার কাঁচপুর ব্রীজ সংলগ্ন শীতলক্ষ্যা নদীর পশ্চিম তীরে অবৈধভাবে স্থাপনকৃত ৩টি ড্রেজার, ৩০০ ফুট ড্রেজারের পাইপ, ১০টি বাশের জেটি ও ১০টি বালু পাথরের গদি ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। যার বেশীরভাগেরই মালিক ছিল আলোচিত ৭ খুন মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত নূর হোসেনের ছোট ভাই নুরুজ্জামান জজ ও তার সহযোগীরা।
বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী জানান, দখলদাররা যতই প্রভাবশালী হোক না কেন তাদেরকে কোন ধরনের ছাড় দেয়া হবেনা। দখলদারদের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে। শীঘ্রই শীতলক্ষ্যা, ধলেশ্বরী ও মেঘনা নদীর যেসকল স্থানে নদী অবৈধ দখল হয়েছে সেগুলোতে অভিযান পরিচালিত হবে।
আপনার এগুলো পছন্দ হতে পারে