News before News

না’গঞ্জ বিএনপির ৯ নেতাকর্মীর রিমান্ড, ২২ জন কারাগারে

নারায়ণগঞ্জে নাশকতার মামলায় আদালত বিএনপির ৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছে। একই সময় আরো ৬জনকে নেতাকর্মীকে জেলগেইটে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত আদালত গুলোতে পুলিশের আবেদনে রিমান্ড শুনানী হয়। এছাড়া একইদিন ২২জন নেতাকর্মীকে একদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেছে পুলিশ। পরে আদালত আসামীদের জেলহাজতে প্রেরন করেছেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের এসআই কামাল আহমেদ জানান, সকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবতাবুজ্জামানের আদালতে ফতুল্লা মডেল থানার নাশকতার মামলায় একরামুল হক মামুন, লাল মামুন, আনিস, কাজী আমিন, মুসলেহ উদ্দিন, শফিকুল ইসলাম রাজন, সেলিমসহ ৭জনকে হাজির করে ১০দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। এসময় শুনানী শেষে আদালত প্রত্যেকের বিরুদ্ধে ২দিন করে রিমান্ড মঞ্জুর করেন। একই আদালত একই থানার আরেকটি নাশকতার মামলায় নিজাম উদ্দিন ও অপু রহমান নামে আরো দুই জনের বিরুদ্ধে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

এছাড়া নারায়ণগঞ্জ সদর মডেল থানার একটি নাশকতার মামলায় গ্রেফতারকৃত এ্যাডভোকেট শাখাওয়াত হোসেন খান, আনোয়ার প্রধান, মাঈনুদ্দিন রেজা, রাজিব, সুরুজ্জামান, আনোয়ার হোসেন ও বিএনপি নেতা নাসিক কাউন্সিলর ই¯্রাফিল হোসেনসহ ৬জনের বিরুদ্ধে ১০দিন করে রিমান্ড আবেদন করেন। একই দিন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাহমুদুল মহসিনের আদালত শুনানী শেষে তাদেরকে জেলগেইটে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

এসআই কামাল আহমেদ আরো জানান, রোববার চারটি থানার নাশকতার মামলায় পৃথক ৪টি আদালত থেকে একদিনের রিমান্ডে নেয়া বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক নজরুল ইসলাম আজাদ সহ ২২জন নেতাকর্মীকে রিমান্ড শেষে আদালতে হাজির করেছে পুলিশ। পরে আদালত তাদের জেলহাজতে প্রেরনের নির্দেশ দিয়েছেন।

আপনার এগুলো পছন্দ হতে পারে