News before News

নারায়ণগঞ্জে ফের অবৈধ পার্কিংয়ে ৫৫ হাজার টাকা জরিমানা

 

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে (বিবি রোড) অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে নারায়ণগঞ্জের ট্রাফিক বিভাগ। বুধবার (১৪ ফেব্রুয়ারী) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলা অভিযানে ১০টি যানবাহনকে নগদসহ সর্বমোট ৪৩টি যানবাহনকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক (টিআই) শরফুদ্দিনের নেতৃত্বে এসময় ট্রাফিক বিভাগের কর্মকর্তারা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক (টিআই) শরফুদ্দিন জানান, মঙ্গলবারের ন্যায় বুধবারও (১৪ ফেব্রুয়ারী) সকাল থেকে সন্ধ্যা অবধি শহরের চাষাঢ়া থেকে ২নং রেলগেট পর্যন্ত বঙ্গবন্ধু সড়কে অবৈধ পার্কিং এর বিরুদ্ধে অভিযান চালায় ট্রাফিক পুলিশ। এসময় ১০টি যানবাহনের মালিককে রেকার বিল অর্থাৎ নগদ জরিমানা ২২ হাজার টাকা এবং আরো ৩৩টি যানবাহনের মালিককে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে যা সর্বমোট ৫৫ হাজার টাকা।

উল্লেখ্য গত বছরের ২৫ ডিসেম্বর নগরীর ফুটপাতে বসা হকার উচ্ছেদের পাশাপাশি অবৈধ পার্কিং এর বিরুদ্ধেও কঠোর অভিযান শুরু করে পুলিশ প্রশাসন। নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের দুই পাশে গড়ে ওঠা বহুতল ভবনগুলোর বেশীরভাগই মার্কেট। এছাড়াও ওইসকল মার্কেটগুলোতে রয়েছে ব্যাংক বীমাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের অফিস। অথচ বেশীরভাগ মার্কেটেই নেই গাড়ি পার্কিং এর স্পেস। এমনকি বেশীরভাগ মার্কেটের আন্ডারগ্রাউন্ড পার্কিং ব্যবস্থাও নেই। যেকারণে বেশীরভাগ ক্ষেত্রেই প্রাইভেটকার কিংবা মাইক্রোবাসকে রাস্তার উপর দাড় করিয়ে রাখতে দেখা যায়। আর এদের কারণেও প্রায়শই যানজট সৃষ্টি হয়। এছাড়াও মার্কেটগুলোর সামনে পার্কিং করে রাখা হয় বিভিন্ন ওষুধ কোম্পানীর মোটরসাইকেল।

আপনার এগুলো পছন্দ হতে পারে