ফতুল্লায় গার্মেন্ট কারখানার কাপড়ের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ড

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি রপ্তানী মুখীপোষাক কারখানার কাপড় রাখার গোডাউনে ভয়াবহ আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

সোমবার (২ জুলাই) দুপুর সোয়া ১টার দিকে ভূইগড় এলাকার রাসেল গার্মেন্টের টিনসেড বিল্ডিং বিশিষ্ট একটি গোডাউনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দুপুর দেড়টা থেকে সাড়ে ৪ টা পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নেয়। খবর পেয়ে ওই কারখানা পরিদর্শন করেছে বিকেএমইএর সভাপিত ও নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের এমপি সেলিম ওসমান।
গার্মেন্টের পরিচালক বিকাশ চন্দ্র সাহা বলেন, আমাদের গার্মেন্টে ১৫শ শ্রমিক কাজ করে। দুপুর ১টায় গার্মেন্টে টিফিন বিরতি দেয়া হয়। এরপরও পোষাক তৈরির জন্য রাখা কাপড়ের গোডাউনে হঠাৎ আগুন জলে উঠে এবং তাৎক্ষনিক পুরো গোডাউনে তা ছড়িয়ে পড়ে। কি থেকে আগুন লেগেছে তা জানিনা। পরে ফায়ার সার্ভিসে খবর দেই। ফায়ার সার্ভিসের লোকজন এসে দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন করলেও গোডাউনে থাকা পোষাক তৈরীর সকল কাপড় পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতির পরিমান পরে জানানো হবে।
তিনি আরো জানান, টিফিন বিরতির পর শ্রমিকরা কারখানায় আসলে তাদের ছুটি দিয়ে দেয়া হয়েছে।
ফতুল্লা মডেল থানার উপ পরিদর্শক (এসআই) কামরুল হাসান জানান, তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমান নির্ণয় করে জানানো হবে। কাপড়ে আগুন লাগায় দীর্ঘ সময় লেগেছে তা নিয়ন্ত্রন করতে। তবে আগুন আশপাশে ছড়িয়ে পড়তে দেয়া হয়নি।
আপনার এগুলো পছন্দ হতে পারে