ম্যাসেঞ্জারে ম্যাসেজ সিন দেখাতে চান না? বন্ধ রাখুন অপশন

বর্তমানে বন্ধুবান্ধব, পরিচিতজন এমনকি অফিসিয়াল যোগাযোগের ক্ষেত্রেও ফেসবুক ম্যাসেঞ্জার ব্যবহার করা হয়। অনেক সময় ম্যাসেঞ্জারে কেউ ম্যাসেজ পাঠালে তা আমরা পড়ি। এতে যিনি ম্যাসেজ পাঠিয়েছেন তিনিও বুঝতে পারেন আপনি ম্যাসেজটি দেখেছেন। অনেক সময় দেখা যায় আপনি ম্যাসেজটি পড়লেন কিন্তু রিপ্লাই দিতে চান না। এই সমস্যা এড়াতে আপনি ম্যাসেঞ্জারের সিন অপশনটি বন্ধ করে রাখতে পারেন।

ম্যাসেঞ্জারে সিন অপশন বন্ধ করবেন যেভাবে-

অ্যান্ড্রয়েড ফোনঅ্যান্ড্রয়েড ফোনের টপ বার ড্র্যাগ ডাউন করে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ড্রপ ডাউন মেনুতে অপশনটি না পেলে সেটিংসে যেতে হবে। সেখানেই পাওয়া যাবে ফ্লাইট মোড অপশন।

আইফোনআইফোনে সিন অপশন বন্ধ করতে সেটিংসে গিয়ে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ফ্লাইট মোড অ্যাক্টিভেট করা অবস্থায় ম্যাসেঞ্জারে গিয়ে ম্যাসেজ পড়ুন। প্রেরণকারী টেরও পাবেন না।

ক্রোমগুগলের সার্চ বারে গিয়ে আনসিন ফর ফেসবুক লিখে সার্চ দিতে হবে। এরপর ‘আনসিন ফর ফেসবুক-ক্রোম ওয়েব স্টোর’ লেখা সার্চ রেজাল্টটিতে ক্লিক করুন। অ্যাড টু ক্রোম বাটনে ক্লিক করে এক্সেনশনটি ইনস্টল করে নিন। এক্সেনশনটি ইনস্টল করার পর উপরে সার্চ বারের ডান দিকে একটি নীল রঙের আইকন দেখা যাবে। এখানে ক্লিক করে ম্যাসেঞ্জারের সিন অপশন বন্ধ করাসহ বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনা যাবে।

আপনার এগুলো পছন্দ হতে পারে